1. Hi Guest
    Pls Attention! Kazirhut Accepts Only Benglali (বাংলা) & English Language On this board. If u write something with other language, you will be direct banned!

    আপনার জন্য kazirhut.com এর বিশেষ উপহার :

    যেকোন সফটওয়্যারের ফুল ভার্সনের জন্য Software Request Center এ রিকোয়েস্ট করুন।

    Discover Your Ebook From Our Online Library E-Books | বাংলা ইবুক (Bengali Ebook)

মৃত্যুর সংস্পর্ষ

kazirhut's Blog entry posted by passionboy, Jan 16, 2013.

সালাম বন্ধুরা,
আজ আমি আপনাদের সাথে আমার একটা স্মরণীয় ঘটনা শেয়ার করব।

দিনটা ছিল স্বাধীনতার মাস ১১ মার্চ ২০১২ রবিবার।
আমার স্কুলের বন্ধুদের একটা সার্কেল আছে। যারা আমার অনেক কাছের। আমাদের মধ্যে কোন গোপন কথা নেই।
৫ মার্চ আমরা সবাই সিদ্ধান্ত নিলাম, আমরা স্কুলের সব বন্ধুরা মিলে বান্দরবানে একটা পিকনিক করব ১১ মার্চ তারিখে। প্রায় ৩ বছর পর আমরা সবাই পিকনিকের আয়োজন করতে যচ্ছিলাম। তাই স্বভাবতই আমরা অনেক এক্সসাইটেড ছিলাম। ৫ তারিখের পর থেকে আমরা দিন গুনা শুরু করলাম, কবে ১১ তারিখ আসবে। আমাদের কয়েকজন বন্ধু তারা দেশের বিভিন্ন প্রান্তে থাকে। তারাও এই পিকনিকে আসবে বলে কথা ছিল। আমরা সবাই নিজ দায়িত্ব বন্টন করে নিলাম। আমার এক বন্ধু নাম সাগর আর আমার দায়িত্ব পড়ল গাড়ি ঠিক করার। আমরা দুইজনে মিলে গাড়িও ঠিক করলাম পিকনিকের জন্য।

১০ তারিখ আমাদের একটা মিটিং বসল শেষ প্রস্তুতির খবরাখবরের জন্য। আমরা যার যার দায়িত্ব ঠিকমত পালন করেছিলাম। ফলে অনেক আনন্দ লাগছিল।

কিন্তু আমাদের আনন্দ দুঃখে পরিণত হতে বেশিক্ষণ লাগল না।

সে দিন সিদ্ধান্ত হল পিকনিকের দিন অর্থাৎ ১১ তারিখ সকাল ১০টার মধ্যে আমরা সবাই নিউ মার্কেটে সবাই একসাথে হব। আমরা বান্দরবানে দুইদিন থাকব। সেখান থেকে আমাদের যাত্রা শুরু হবে। ১০ তারিখ অনেক রাত পর্যন্ত আমরা একসাথে ছিলাম। যাওয়ার সময় সাগর বলল সকালে আমি যেন ওর বাসায় আসি তারপর একসাথে মার্কেটে যাব। আমি বললাম ঠিক আছে। যাহোক রাতটা কোনমতে কাটালাম।

তারপর দিন অর্থাৎ ১১ তারিখ আমি সকাল ৮টা বাজে আমি ওর বাসায় পৌছালাম। ওর দেরি হতে দেখে আমি ওর সাথে আরো বকাবকি করলাম। যাহোক ও রেডি হয়ে আমার সাথে বের হল। ওর বাসা হল খুলসীতে। তারপর আমরা যখন ফয়সলেক গেটের সামনে টেক্সী দেখছিলাম। ও তখন আমার সাথে রাস্তা পার হয়ে টেক্সীতে উঠতে গেল।

ঠিক ঐসময় একটা রাইডার অতিরিক্ত স্পিডে এসে ঠিক আমার পেছন দিয়ে গেল। আমি তেমন কিছু বুঝার আগে দেখলাম ঠিক আমার পেছনে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে আমার বাল্যবন্ধু সাগর। আমার তখন কি অবস্থা আমি লিখে বুঝাতে পারব না। ওকে ঐ অবস্থায় দেখে আমি হিতাহিত জ্ঞান একরকম হারিয়ে ফেললাম।

তারপর রাস্তার মানুষের চিৎকারে আমি জ্ঞান ফিরল। আমি তৎক্ষণাত যে টেক্সী ঠিক করেছিলাম সে টেক্সী করে তাকে চমেক হাসপাতালে নিয়ে গেলাম। আমি কি করব বুঝতে পারছিলাম না। এমনকি আমার অন্য বন্ধু যারা আমাদের জন্য অপেক্ষা করছে তাদের ফোন করতেও ভুলে গেলাম। যখন আমার আরেকবন্ধু লিনকনের কাছ থেকে ফোন আসল তখন আমি তাদেরকে এককথায় বলে দিলাম ঘটনাটা।
তারপর তারজন্য অনেক দৌড়াদুড়ি সবাই পিকনিকের জন্য এসে তার জন্য হাসপাতালে দৌড়াদুড়িতে লেগে গেল।
তারপর ডাক্তার তাকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য বলল ইমার্জেন্সি।
আমরা যখন এম্বুলেন্স ঠিক করলাম তখন ভেতর থেকে খবর আসল সাগর আর নেই। সবাই কান্নাও করতে পারছিল না।

সবচেয়ে বেশি সকড হয়েছিলাম আমি। চিন্তা করতেছিলাম আর কয়েক ইঞ্চি এদিক সেদিক হলে আমারও একই অবস্থা হত। অনেক ক্ষেত্রে নিজেকে দোষী মনে হয়।
এ দুঃখ ভুলতে আমার অনেক দিন লাগল। এখনও আমাকে মাঝে মাঝে অনেক দুঃখ দেয়।
আপনারা সবাই তার মাগফিরাতের জন্য দোয়া করবেন।
আর এইটা আমার প্রথম ব্লগ, কোণ ভুল হলে ক্ষমার চোখে দেখবেন।
ধন্যবাদ
passionboy

About the Author

passionboy's blog
  1. মনিপুরি
    আপনাকে সমবেদনা জ্ঞাপন ও বিদেহি আত্মার মাগফেরাত কামনা করি ।
    passionboy likes this.
  2. Piyash Mahmood
    বন্ধু হারানোর বেদনা কিংবা সে শুন্যতা পুরনের সমবেদনা দেবার ভাষা আমার নেই
    আল্লাহ মরহুম সাগরকে বেহেস্ত নসীব করুন, তার কবরের আযাব থাকলে তা মাফ করে দিন.... আমিন
    passionboy likes this.
  3. JIKO RAJ
    কারো অভাব কোনোদিন পূরণ হয় না। আপনাকে সমবেদনা জানাচ্ছি।
    passionboy likes this.
  4. abdullah
    বন্ধু বিরহ! অভাগার বন্ধু বিয়োগ হয়। বন্ধু ছাড়া মানুষের জীবন বিষাক্ত, কর্দমাক্ত!
    passionboy likes this.
  5. অংশুমান
    মৃত্যু সৃষ্টিকর্তার শ্রেষ্ঠত্বের অধ্যায়, সবাইকেই মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে।
    মরহুমের জন্য মাগফেরাত কামনা করছি।
    passionboy likes this.
  6. AurorA 13
    মৃত্যু শোকের চেয়েও আপন কাউকে হারানোর কষ্ট অনেক অনেক যন্ত্রণাদায়ক। আল্লাহ্‌র কাছে আপনার বন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।
    passionboy likes this.
  7. হাসান
    ভয়ংঙ্কর অভিজ্ঞতা । এ ক্ষত ভোলার নয় । সময়ের সাথে সাথে ক্ষতে প্রলেপ হয়তো পরবে কিন্তু পুরোপুরি শুকাবেনা । আপনার হারিয়ে যাওয়া ওই বন্ধুর আত্মার মাগফিরাত কামনা করছি । ওপারের ওই দুনিয়াতে পরম করূনাময়ী তাকে নিশ্চয়ই তার সুশীতল কোলে আশ্রয় দেবেন ।।

    (লেখালেখি চলতে থাকুক মামা । )
    passionboy likes this.
  8. ~GURU~
    কি লিখব বুঝতে পারছি না, এ দেশে কেউ নিয়ম মেনে গাড়ি চালায় না বলেই প্রতিদিন ২০-২৫ জন মানুষ সড়ক দুর্ঘটনায় মারা যায়, আহত হয় আরো অনেকে। কাকে দোষ দিব?? যে দেশের একজন দায়িত্বশীল মন্ত্রী যখন বলেন চালকদের শিক্ষিত হবার দরকার নাই,ড্রাইভিং জানার দরকার নাই... গরু ছাগল চিনলেই হবে, লাইসেন্স দেয়া যাবে। তিনি যথার্থই বলেছেন... তিনি তো মানুষ চিনার কথা বলেননি বলেছেন গরু ছাগলের কথা তাই ড্রাইভাররাও নিশ্চিন্তে মানুষের উপর গাড়ি তুলে দিচ্ছে।হাজার হোক মন্ত্রী সাহেব বলেছেন, তিনি জ্ঞানী মানুষ, ভুল তো আর বলবেন না ...।।
    passionboy likes this.
  9. mukul
    খুব কস্টের কথা শেয়ার করে নিজেকে হালকা করার চেষ্টা করছেন। চাইলেই হালকা হওয়া যাবে না। সারা জীবন এই কষ্ট বয়ে বেড়াতে হবে। আপনি দোয়া করতে থাকুন, আমরাও আপনার প্রান প্রতীম বন্ধুর জন্য দোয়া করব। আল্লাহ আপনার বন্ধুকে আপন গুনে মাফ করে জান্নাতে পৌঁছে দিন।
    আমিন।
    passionboy likes this.
  10. Yuvrajj
    সমবেদনা
    passionboy likes this.