1. Hi Guest Pls Attention! Kazirhut Accepts Only Benglali (বাংলা) & English Language On this board. If u write something with other language, you will be direct banned!

    আপনার জন্য kazirhut.com এর বিশেষ উপহার :

    যেকোন সফটওয়্যারের ফুল ভার্সনের জন্য Software Request Center এ রিকোয়েস্ট করুন।

    Discover Your Ebook From Our Online Library E-Books | বাংলা ইবুক (Bengali Ebook)

Health Tips বাড়তি ওযন কমাতে পেঁয়াজ

Discussion in 'Health 'n Fitness' started by arn43, Jan 2, 2018. Replies: 0 | Views: 86

  1. arn43
    Offline

    arn43 Kazirhut Elite Member Staff Member Moderator

    Joined:
    Aug 18, 2013
    Messages:
    25,379
    Likes Received:
    3,957
    Gender:
    Male
    Reputation:
    880
    Country:
    Bangladesh Bangladesh
    বাড়তি ওযন কমাতে পেঁয়াজ

    আমাদের দেশে রান্নায় পেঁয়াজ ব্যবহার হয় অহরহ। কিন্তু এটি সরাসরি তরকারী হিসাবেও ব্যবহৃত হ’তে পারে এবং তা হ’তে পারে শরীরের জন্য খুবই পুষ্টিকর। একই সঙ্গে এটি কমাতে পারে শরীরের বাড়তি ওযনও। কারণ পেঁয়াজে আছে উচ্চমানের সালফার যৌগ। আর এ কারণেই পেঁয়াজ কাটলে নাকে ঝাঁঝালো গন্ধ লাগে, চোখে পানি চলে আসে। তবে এ বস্ত্তটিই আবার আমাদের অনেক উপকারে আসে।

    গবেষকরা বলছেন, পেঁয়াজ উচ্চ রক্তচাপ কমাতে সাহায্য করে। ফলে উচ্চ রক্তচাপের রোগীরা নিয়মিত পেঁয়াজসমৃদ্ধ তরকারী বা পেঁয়াজের তরকারী খেলে উপকার পাবেন। শুধু তাই নয়, পেঁয়াজ হার্ট অ্যাটাকের ঝুঁকিও কমায়। পেঁয়াজ ক্যান্সারের ঝুঁকিও কমায়। শরীরের প্রয়োজনীয় ভিটামিন সি-এর ২০ ভাগ মেটানো সম্ভব একটা পেঁয়াজ থেকেই।
     

Pls Share This Page:

Users Viewing Thread (Users: 0, Guests: 0)