1. Hi Guest
    Pls Attention! Kazirhut Accepts Only Benglali (বাংলা) & English Language On this board. If u write something with other language, you will be direct banned!

    আপনার জন্য kazirhut.com এর বিশেষ উপহার :

    যেকোন সফটওয়্যারের ফুল ভার্সনের জন্য Software Request Center এ রিকোয়েস্ট করুন।

    Discover Your Ebook From Our Online Library E-Books | বাংলা ইবুক (Bengali Ebook)

Health Tips অনিদ্রা ও তার প্রতিকার

Discussion in 'Health 'n Fitness' started by arn43, Aug 4, 2018. Replies: 0 | Views: 19

  1. arn43
    Online

    arn43 Kazirhut Elite Member Staff Member Global Moderator

    Joined:
    Aug 18, 2013
    Messages:
    26,023
    Likes Received:
    3,986
    Gender:
    Male
    Reputation:
    951
    Country:
    Bangladesh Bangladesh
    অনিদ্রা ও তার প্রতিকার


    নিদ্রা একটা শারীরবৃত্তের কাজ। বর্তমান পৃথিবীতে বিশেষ করে ভোগপ্রবণ মানুষের মধ্যে এখন সুনিদ্রার অভাব অন্যতম স্বাস্থ্য সমস্যা। এক সমীক্ষায় দেখা গেছে, প্রায় শতকরা ২০ জন প্রাপ্তবয়ষ্ক মানুষ রাত্রে সুনিদ্রার অভাবে দিনেরবেলার স্বাভাবিক কাজকর্মে অসুবিধে ভোগ করেন যা মানসিক সুস্থতার প্রতিবন্ধক হ’তে পারে। যখন কেউ মাসের পর মাস বা বছরের পর বছর ধরে অনিদ্রায় (লং টার্ম ইনসমনিয়া বা ক্রোনিক ইনসমনিয়া) কষ্ট পান তখনই তা স্বাস্থ্যহানি আর পরের দিনের কর্মকুশলতা বিঘ্নিত হওয়ার কারণ হয়।

    অনিদ্রার হাত থেকে রেহাই পাবার কয়েকটি উপায় নিম্নরূপ। যেমন- (১) রাতে টিভি দেখা বন্ধ করুন (২) তাড়াতাড়ি শুতে যান ও সকালে খুব ভোরে শয্যা ত্যাগ করে হালকা ধরনের ব্যায়াম করুন। যোগ ব্যায়াম খুব ভালো (৩) রাতে বেশি আহার করবেন না। মদ্যপান বা ধূমপান একেবারেই নয় (৪) সন্ধ্যার পর চা, কফি বা কোলা জাতীয় পানীয় পরিহার করুন (৫) মনকে সবসময় দুশ্চিন্তা মুক্ত করে সুস্থ রাখার চেষ্টা করুন এবং (৬) কোনো কারণেই মন খারাপ করবেন না ও অন্যের দোষ দেখার চেষ্টা করবেন না।
     

Pls Share This Page:

Users Viewing Thread (Users: 0, Guests: 0)